রেডমি মোবাইল দাম কত ও redmi old phone price

আজকের পোস্টটিতে রেডমি মোবাইল দাম কত এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।
রেডমি মোবাইল দাম কত

ভূমিকা

সাধারণত রেডমি ফোন গুলো অনেক ভালো হয়ে থাকে। অল্প বাজেটে ভালো পারফরম্যান্স প্রদান করে এই রেডমি ফোন গুলো। এমনকি এইগুলাতে ভালো ডিসপ্লে, ভালো প্রসেসর এবং তার সাথে সাথে ভাল ক্যামেরা করা ব্যবহার করা হয়। এই সম্পূর্ণ পোস্টটি জুড়ে redmi মোবাইল এর দাম বাংলাদেশে এ বিষয়গুলো নিয়ে আলোচনা করা হবে। তাই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন।

রেডমি Note 11 এর দাম

রেডমি Note 11 স্মার্টফোনটি ২০২২ সালের ৯ই ফেব্রুয়ারি বাজারে বের করা হয় । এই ফোনের বর্তমান বাজার মূল্য বাংলাদেশ ১৯,৪৯৯ টাকা ( 4GB+64GB ), ২১,৪৯৯ টাকা (4GB+128GB), ২২,৪৯৯ টাকা (6GB+128GB) এবং ২৪,৪৯৯ টাকা (8GB+128GB) মূল্যে বাজারে পেয়ে যাবেন।

এই ফোনের ‍ র‍্যাম এর কথা বলতে এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে 4,6 এবং8 GB ram ব্যবহার করা হয়েছে। এছাড়াও ইন্টারনাল স্টোরেজ হিসেবে 64এবং128 SD কার্ড ব্যবহার করা হয়েছে। নেটওয়ার্ক হিসেবে ব্যবহার করা হয়েছে 4G এবং4G LITE। এই ফোনে আপনি দুইটি সিম কার্ড ব্যবহার করতে পারবেন। এই ফোনের ওজনের দিক দিয়ে দেখতে গেলে এই ফোনটির ওজন ১৭৯ গ্রাম। 

এবং এই ফোনের ফুল সাইজ হচ্ছে ৬.৪৩ মিলিমিটার। ব্যবহার করা হয়েছে অ্যামুলেটেড ডিসপ্লে, ফুল এইচডি 1080 x 2400 pixels এবং 90HZ refresh rate। এই ফোনে প্রটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে, গোরিলা গ্লাস থ্রি। এই ফোনে রয়েছে চারটি ক্যামেরা তার মধ্যে, মেইন ক্যামেরা 50 মেগাপিক্সেল, দ্বিতীয় ক্যামেরা 8 মেগাপিক্সেল, তৃতীয় ক্যামেরা 2 মেগাপিক্সেল এবং 2 মেগাপিক্সেলের একটি সেন্সর।

সেলফি ক্যামেরা হিসেবে 13 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে পাঁচ হাজার এম্পিয়ার লিথিয়াম ব্যাটারি এবং ৩৩ ওয়াট এর ফাস্ট চার্জিং। এই ফোনে অ্যান্ড্রয়েড ভার্সন এলিভেন ব্যবহার করা হয়েছে। আপনি চাইলে অ্যান্ড্রয়েড ভার্সন ১৪ পর্যন্ত আপডেট করতে পারবেন। এই ফোনে প্রসেসর হিসেবে octa core 2.4 GHZ ব্যবহার করা হয়েছে। এবং সর্বশেষ রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সিস্টেম। বর্তমানে এই ফোনটি বাজারে অ্যাভেলেবেল পেয়ে যাবেন।

রেডমি Note 11 Pro এর দাম

২০২২ সালে বাজারে আসা redmi note 11 pro এর বাজার মূল্য বাংলাদেশে ২২ হাজার টাকা। ২০২২ সালে কম বাজেটের মধ্যে সেরা ফোন এটি। এই ফোনে ব্যবহার করা হয়েছে ৬ জিবি রেম এবং ইন্টারনাল স্টোরেজ হিসেবে ১২৮ জিবি স্টোরেজ ব্যবহার করা হয়েছে। এর সাথে সাথে এই ফোনে এসডি কার্ড স্টোর হিসেবে 1 TB পর্যন্ত ব্যবহার করতে পারবেন। redmi note 11 pro এর ফুল বডি ৮.৩ মিলিমিটার এবং এর ওজন রয়েছে ২০৭ গ্রাম। 

মোটামুটি বলতে গেলে এই ফোন বডি এবং ওজনের দিক দিয়ে দাম হিসেবে ঠিকঠাক। এই ফোনের ব্যাক সাইটে আপনি পেয়ে যাবেন তিনটি ক্যামেরা। তার মধ্যে প্রধান ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল, এবং দ্বিতীয় ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল এবং তিন নাম্বার ক্যামেরাটি ২ মেগাপিক্সেল।

সাধারণত এই ২ মেগাপিক্সেলের ক্যামেরা দিয়ে টেলি ফটো তোলা যায়। ক্যামেরার দিক দিয়ে বলতে গেলে খুব ভালো ক্যামেরা পেয়ে যাচ্ছেন এই ফোনে। এছাড়াও ফোনটির সেলফি ক্যামেরা হিসেবে ১৬ মেগাপিক্সেলের একটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এই ক্যামেরা দিয়ে মোটামুটি ভালো ছবি তোলা সম্ভব। এই ফোনে রয়েছে অফ টাকোর প্রসেসর। যার কারণেই ফোনটি খুবই দ্রুত চলবে। এছাড়াও এই ফোনের এন্ড্রয়েড ভার্সন ১১ থেকে শুরু করা হয়েছে। আপনি পরবর্তীতে এটি আপডেট করে নিতে পারবেন।

এই ফোনের ডিসপ্লের কথা বলতে গেলে, ৬.৬৭ অ্যামুলেটেড ডিসপ্লে রয়েছে, ১২০ হাজ' বং এর রেজুলেশন ১০৮০ থেকে ২৪০০ পিক্স জেল। এবং এই ফোনের ডিসপ্লে সুরক্ষার জন্য গরিলা গ্লাস ফাইভ ব্যবহার করা হয়েছে। এই ফোনটি বাজারে রিলিজ করা হয় 2022 সালের ১৮ ফেব্রুয়ারি। বর্তমানে এই ফোনটি অ্যাভেলেবেল পেয়ে যাবেন।

রেডমি K40 এর দাম

রেডমি K40 স্মার্টফোনটি ২০২২ সালে ২৫ শে ফেব্রুয়ারি বাজারে বের করা হয়। এই স্মার্টফোনটির বর্তমান বাজার মূল্য ৩৬,৫০০ টাকা। এই ফোনের স্টোরেজ হিসেবে আপনি 8GB RAM,12GB এবং 256 GB ইন্টার্নাল স্টোরেজ পেয়ে যাবেন। এই ফোনটির সর্বশেষ আপডেট করা হয় 11 সেপ্টেম্বর ২০২১। বর্তমানে এই ফোনটি বাংলাদেশের বাজারে অ্যাভেলেবল নাই।

এবার আসি এই ফোনের বিভিন্ন তথ্য নিয়ে। এই স্মার্ট ফোনটিতে এন্ড্রয়েড ভার্সন হিসেবে এন্ড্রয়েড 11 ব্যবহার করা হয়েছে এবং আপনি চাইলে এটি আপডেট করে এন্ড্রয়েড ভার্সন 12.2 পর্যন্ত করতে পারবেন। ডিসপ্লের কথা বলতে গেলে এই ফোনে ডিসপ্লে ব্যবহার করা হয়েছে 6.67" 1080 x 2400 pixels। এই স্মার্ট ফোনটিতে পিছনের মেইন ক্যামেরা হিসেবে পেয়ে যাচ্ছেন শুধুমাত্র একটি ক্যামেরা। এই ক্যামেরাটি 48 মেগাপিক্সেল পর্যন্ত ছবি তুলতে সক্ষম। এই স্মার্টফোনটিতে রেম হিসেবে 6,12GB RAM ব্যবহার করা হয়েছে। এটি snapdragon 870 5G।

ব্যাটারি হিসেবে ফোনে ব্যবহার করা হয়েছে 4520mAh লিথিয়াম ব্যাটারি। নেটওয়ার্ক হিসাবে এই ফোনে দুইটি সিম কার্ড ব্যবহার করা যাবে এবং এই ফোনের ইন্টারনেট ক্ষমতা 5G। এই ফোনে প্রটেকশন হিসেবে Gorilla Glass 5 ব্যবহার করা হয়েছে। সেলফি ক্যামেরা হিসেবে 20 MP ক্যামেরা ব্যবহার করা হয়েছে।এবং সর্বশেষ স্মার্টফোনে রয়েছে ফিঙ্গার প্রিন্ট সিকিউরিটি সিস্টেম।

রেডমি Note 8 Pro এর দাম

Redmi note 8 pro স্মার্টফোনটি ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে বাজারে বের করা হয়। এই স্মার্টফোনটির বর্তমান মূল্য ২৪, ৯৯৯ টাকা (6GB+64GB) এবং ২৭,৯৯৯ টাকা (6GB+128GB) টাকায় এই স্মার্ট ফোনটি আপনারা পেয়ে যাবেন। বর্তমান সময়ে মার্কেটে এই ফোনটি এখন আর এভেলেবেল নাই। চলুন এই ফোনের সম্পর্কে আরো কিছু জেনে নেই।

এই স্মার্টফোনটিতে নেটওয়ার্ক সিস্টেম হিসেবে আপনি পেয়ে যাবেন 4G নেটওয়ার্ক। এছাড়াও দুইটি সিম ইউজ করতে পারবেন। এই ফোনে রয়েছে 6GB,8GB রেম এবং64GB,128GB ইন্টারনাল স্টোরেজ। ডিসপ্লে প্রটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে Gorilla Glass 5 এবং ফোনের পিছনের অংশে ব্যবহার করা হয়েছে প্লাস্টিক ফ্রেম। এই ফোনে ডিসপ্লে সাইজ হচ্ছে 6.53 inches এবং এই ফোনের মোট ওজন হচ্ছে 199 গ্রাম। 

পিছনের ক্যামেরা হিসেবে এই ফোনে পেয়ে যাচ্ছেন চারটি ক্যামেরা। মেইন ক্যামেরা হচ্ছে 48 মেগাপিক্সেল, সেকেন্ড ক্যামেরা হচ্ছে 8 মেগাপিক্সেল, তৃতীয় ক্যামেরা হচ্ছে 2 মেগাপিক্সেল এবং 2 মেগাপিক্সেলের একটি সেন্সর।

এই ফোনে আপনি পেয়ে যাচ্ছেন 4500 mAh ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং। এই স্মার্টফোনটিতে এন্ড্রয়েড ভার্সন হিসেবে 9.0 ব্যবহার করা হয়েছে। তবে আপনি চাইলে স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড 11 পর্যন্ত আপডেট করতে পারবেন। সর্বশেষ এই ফোনে রয়েছে হাই সিকিউরিটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

রেডমি Note 9 Pro এর দাম

Redmi note 9 pro এই স্মার্টফোনটি ২০২০ সালে মে মাসে বাজারে বের করা হয়। এই ফোনটির বর্তমান বাজার মূল্য ২৫,৯৯৯ টাকা (6GB+64GB), ২৭,৯৯৯ টাকা (6GB+128GB) ভেরিয়েন্টে বাজারে পেয়ে যাবেন ।আর এই স্মার্টফোনটি আপনি বাজারে এভেলেবেল পেয়ে যাবেন। চলুন জেনে নিন এই ফোনের সম্পর্কে কিছু তথ্য।

রেডমি নোট 9 প্রো তে আপনি পেয়ে যাবেন দুইটি সিম ব্যবহার করার সুবিধা এবং তার সাথে সাথে 4G নেটওয়ার্ক। এই ফোনে আপনি পেয়ে যাবেন 4,8GB RAM এবং 64,128GB ইন্টারনাল স্টোরেজ। স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে 5020 mAh লিথিয়াম ব্যাটারি এবং 33 ওয়াটের ফাস্ট চার্জিং। যা আপনার ফোনকে 30 মিনিটে ৫০% চার্জ করতে সক্ষম। এই স্মার্টফোনটির ফুল সাইজ হিসেবে রয়েছে 6.67 inches এবং এই ফোনের ওজন হচ্ছে 209 গ্রাম। 

এ ফোনের প্রটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে Gorilla glass 5। এই স্মার্টফোনটিতে আপনি পেয়ে যাবেন 4 র্টি ব্যাক ক্যামেরা। প্রধান ক্যামেরা 64 মেগাপিক্সেলের, দ্বিতীয় ক্যামেরা 8 মেগাপিক্সেল, তৃতীয় ক্যামেরা 2 মেগাপিক্সেল এবং সর্বশেষ 2 মেগাপিক্সেলের একটি সেন্সর।
এছাড়াও সেলফি ক্যামেরা হিসেবে পেয়ে যাচ্ছেন 16 মেগাপিক্সেলের একটি ক্যামেরা।এই ফোনে অ্যান্ড্রয়েড ভার্সন হিসেবে পেয়ে যাবেন android version 10। যেটি আপনি চাইলে আপডেট করে এন্ড্রয়েড ভার্সন 11 পর্যন্ত করতে পারবেন। স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে অফ টাকর প্রসেসর এবং এসডি কার্ড হিসেবে 512GB ব্যবহার করতে পারবেন। সর্বশেষ স্মার্টফোনটিতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট। যা আপনার ফোনকে রাখবে সুরক্ষিত।

রেডমি 9S এর দাম

Redmi 9s স্মার্টফোনটি ২০২০ সালে এপ্রিল মাসে বাজারে বের করা হয়। এই ফোনটির বর্তমান বাজার মূল্য ২২,৯৯৯ টাকা (4GB+64GB), ২৪,৯৯৯ টাকা (6GB+128GB) ভেরিয়েন্ট হিসেবে বাজারে পেয়ে যাবেন। আর বর্তমানে এই ফোনটি বাজারে অ্যাভেলেবল পেয়ে যাবেন। চলুন জেনে নিই এই ফোনের সম্পর্কে।
এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে 4G নেটওয়ার্ক সিস্টেম এবং এর সাথে সাথে দুইটি সিম ব্যবহার করার সুবিধা। ফোনের ডিসপ্লে প্রোটেকশন হিসেবে এটিতে ব্যবহার করা হয়েছে Gorilla Glass 5 এবং ফোনের পিছন সাইডে প্রটেকশনের জন্য ব্যবহার করা হয়েছে প্লাস্টিক ফ্রেম। স্মার্টফোনটির ফুল সাইজ 6.67 inches এবং এই ফোনের মোট ওজন হচ্ছে ২০৯ গ্রাম। 

স্মার্টফোনটির ডিসপ্লে রেজুলেশন হিসেবে ব্যবহার করা হয়েছে Full HD +1080 X 2400 PIXELS এবং প্রটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে Gorilla Glass 5। এই ফোনে রয়েছে মোট চারটি ব্যাক ক্যামেরা। যার মধ্যে প্রধান ক্যামেরা 48 মেগাপিক্সেল, দ্বিতীয় ক্যামেরা 8 মেগাপিক্সেল, তৃতীয় ক্যামেরা 2 মেগাপিক্সেল এবং 2 মেগাপিক্সেলের একটি সেন্সর।

সেলফি ক্যামেরা হিসেবে এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে 16 মেগাপিক্সেলের একটি ক্যামেরা। এই ফোনের ব্যাটারি নিয়ে কথা বলতে গেলে ব্যবহার করা হয়েছে 5020mAh লিথিয়াম ব্যাটারি এবং 18W ফাস্ট চার্জিং। অ্যান্ড্রয়েড ভার্সন হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ভার্সন 10 যা আপনি অ্যান্ড্রয়েড ভার্সন 11 পর্যন্ত আপডেট করতে পারবেন। ফোনের প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে অক্টোকর প্রসেসর। এবং snapdragon 720G ব্যবহার করা হয়েছে। এই ফোনের সিকিউরিটি হিসেবে ব্যবহার করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

শেষ কথা

এই সম্পূর্ণ পোস্টটি জুড়ে রেডমি মোবাইলের দাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। সম্পূর্ণ পোস্টটি পড়ে যদি আপনার ভালো লাগে তাহলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করুন এবং নিত্য প্রয়োজনীয় বিভিন্ন তথ্য পেতে ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের ইনফো নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url