কম দামে কয়েকটি ভালো ফোন সম্পর্কে জেনে নিন

বর্তমান সময়ে এসে আমরা স্মার্টফোন ব্যবহার করি না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর ব্যাপার। আমরা অনেকেই কম দামে বিভিন্ন ফোন খুঁজে বেড়ায়। কিন্তু কম দামে ভালো স্মার্টফোন কোনগুলো সঠিক তথ্য আমরা খুঁজে পাই না। এই সম্পূর্ণ পোস্টটি জুড়ে কম দামে বিভিন্ন ভালো ফোন কোনগুলো এবং Infinix Hot 12 Pro এই বিষয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হবে। এই সম্পূর্ণ পোস্টটি পড়লে আশা করি আপনি কম দামে ভালো ফোন কোনগুলো রয়েছে তা জানতে পারবেন।
কম দামে ভালো ফোন
তাই আপনি যদি ভালো ফোন সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন। সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়লে আশা করি আপনার সকল সমস্যার সমাধান হয়ে যাবে।

ভূমিকা

বর্তমান সময়ে এসে বিশ্ব উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে এবং তার পাশাপাশি স্মার্টফোনের ব্যবহার ও বৃদ্ধি পাচ্ছে। বর্তমান সময়ে এসে মানুষ কম দামে ভালো স্মার্টফোন খুঁজে বেড়ায় কিন্তু সঠিক তথ্য খুঁজে পাই না। এই সম্পূর্ণ পোস্টটি জুড়ে কম দামে ভালো স্মার্ট ফোন সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করার চেষ্টা করব। তাই কম দামে ভালো স্মার্টফোন সম্পর্কে জানতে সম্পন্ন পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার অনুরোধ রইলো।

Infinix Hot 12 Pro

কম দামে ভালো স্মার্টফোন তালিকার মধ্যে শুরুতে রয়েছে ইনফিনিক্স হট টুয়েলভ প্রো স্মার্টফোনটি। স্মার্টফোনটি সর্বপ্রথম বাজারে বের করা হয় ২ আগস্ট ২০২২ সালে। বর্তমানে স্মার্টফোনটির বাজার মূল্য বিশ হাজার টাকা। আপনার যদি ২০ হাজার টাকা বাজেট হয়ে থাকে তাহলে অবশ্যই স্মার্টফোনটি ক্রয় করবেন। এবার আসি স্মার্টফোনের বিভিন্ন তথ্য নিয়ে,,

সবার শুরুতে স্মার্টফোনটিতে এন্ড্রয়েড ভার্সন হিসেবে ব্যবহার করা হয়েছে Android 12 এবং xos 10.6। এরপরে স্মার্টফোনটির ডিসপ্লের কথা বলতে গেলে স্মার্ট ফোনটিতে ডিসপ্লে রয়েছে 6.6 inch এবং 720x 1612 pixels। ফোনটির নেটওয়ার্কের কথা বলতে গেলে এটিতে ব্যবহার করা হয়েছে 2G,3G এবং 4G ব্র্যান্ডের নেটওয়ার্ক। স্মার্টফোনটির সর্বমোট ওজন রয়েছে ১৯১ গ্রাম। স্মার্টফোনটিতে মেমোরি হিসেবে রয়েছে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং তার সাথে সাথে রয়েছে 8GB RAM।

এছাড়াও স্মার্টফোনটিতে রয়েছে ডুয়েল এলইডি ফ্ল্যাশ এবং 1080P এবং 30FPS এ ভিডিও রেকর্ড করার সুবিধা। স্মার্টফোনটিতে সিকিউরিটি সিস্টেমের জন্য ব্যবহার করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সর্বশেষ স্মার্টফোনটিতে রয়েছে 5000 mAh এর লিথিয়াম ব্যাটারি এবং 18W ফাস্ট চার্জিং সিস্টেম। যা স্মার্টফোনটিকে খুব দ্রুত চার্জ করতে সাহায্য করবে।
সর্বশেষ স্মার্টফোনটি তে ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 50MP মেইন ক্যামেরা এবং 16MP সেলফি ক্যামেরা। শেষ কথা যদি আপনি টুকটাক গেমিং এবং বিভিন্ন কাজে ব্যবহার করার জন্য স্মার্ট ফোন কিনতে চান তাহলে স্মার্টফোনটি আপনার জন্য সেরা।

Symphony Innova 10

ভালো ফোন গুলির মধ্যে দ্বিতীয় নাম্বারে রয়েছে symphony innova 10 স্মার্টফোনটি। স্মার্টফোনটি সর্বপ্রথম বাজারে আসে 2023 সালের এপ্রিল মাসে। বর্তমানে স্মার্টফোনটির বাজার মূল্য ১০,৫৯৯ টাকা। আপনাদের যদি বাজেট ১০,৫৯৯ টাকা হয়ে থাকে তাহলে অবশ্যই স্মার্ট ফোনটি কিনবেন। চলুন জেনে নেই ফোনের বিভিন্ন ফিচার সম্পর্কে,,
সবার প্রথমে স্মার্টফোনটিতে এন্ড্রয়েড ভার্সন হিসেবে ব্যবহার করা হয়েছে Andorid 12। স্মার্টফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে 6.6 inch এবং 720x 1600 pixels। এবার আসি স্মার্টফোনটির ক্যামেরা তে, স্মার্টফোনটিতে মেইন ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 52MP মেগাপিক্সেলের একটি ক্যামেরা এবং 2MP একটি সেন্সর। এছাড়াও স্মার্টফোনটিতে সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 8MP একটি ক্যামেরা।

তাছাড়াও আপনি 1080p তে ফুল এইচডি ভিডিও রেকর্ড করার সুবিধা পেয়ে যাবেন। স্মার্টফোনটিতে ইন্টারনাল স্টোরেজ হিসেবে ব্যবহার করা হয়েছে 64/128GB মেমোরি কার্ড এবং 4GB RAM। এছাড়াও স্মার্টফোনটিতে সিকিউরিটি সিস্টেম হিসেবে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফ্রেশ আনলক সিস্টেম। স্মার্টফোনটিতে ব্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে 5050 mAh ব্যাটারি এবং 18W ফাস্ট চার্জিং। যা অনায়াসে পুরো দিন ব্যবহার করতে পারবেন।

Tecno Spark Go

তৃতীয় নাম্বারে রয়েছে টেকনো স্পার্ক গো স্মার্টফোনটি। স্মার্টফোনটি সর্বপ্রথম বাজারে লঞ্চ করা হয় ১৯ শে জানুয়ারি ২০২৩ সালে। স্মার্টফোনটির বর্তমান বাজার মূল্য ১০,৯৯০ টাকা। আপনার বাদের যদি ১০৯৯০ টাকা হয় তাহলে অবশ্যই আপনি স্মার্টফোনটি কিনতে পারেন। চলুন জেনে নিস স্মার্টফোনটিতে কি কি ফিচার থাকতেছে,,

শুরুতেই স্মার্টফোন দিতে রয়েছে ডুয়েল সিম ফাংশন। স্মার্টফোনটি তে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে 6.6 inch এবং 720x 1600 pixels। এন্ড্রয়েড ভার্সন হিসেবে স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে Andorid 12 এবং প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে Quad core 2.0 cortex A53। স্মার্টফোনটিতে ইন্টারনাল স্টোরেজ হিসেবে ব্যবহার করা হয়েছে 32/64GB ইন্টারনাল মেমোরি এবং 3/4GB RAM। এবার আসি স্মার্টফোনটির ক্যামেরা সম্পর্কে, স্মার্টফোনটিতে ব্যাক ক্যামেরা হিসেবে 13MP একটি মেইন ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং

সেকেন্ডারি ক্যামেরায় হিসেবে অর্থাৎ সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 5MP একটি ক্যামেরা। এছাড়াও রয়েছে ডুয়াল এলইডি ফ্ল্যাশ এবং 1080p তে ভিডিও রেকর্ড করার সুবিধা। স্মার্টফোনটিতে সিকিউরিটি সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। সর্বশেষ স্মার্টফোনটিতে ব্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে 5000mAh ব্যাটারি এবং 10W ফাস্ট চার্জিং সিস্টেম। সর্বশেষ আমি বলবো যদি আপনার বাজেট কম হয়ে থাকে তাহলে কম বাজেটে এই ফোনটি আপনার জন্য বেস্ট।

Tecno Pop 7

চতুর্থ নাম্বারে রয়েছে টেকনো পপ সেভেন স্মার্টফোনটি। স্মার্টফোনটি সর্বপ্রথম বাজারে লঞ্চ করা হয় ২০২৩ সালে এপ্রিল মাসে। স্মার্টফোনটির বর্তমান বাজার মূল্য ৯,৬৯০টাকা। যদি আপনার বাজেট ৯,৬৯০ টাকা হয় তাহলে আপনি স্মার্টফোনটি কিনতে পারেন। চলুন এবার জেনে নিস স্মার্টফোনটি তে কি কি ফিচার রয়েছে,,

শুরুতেই আসি স্মার্টফোনটির ডিসপ্লের ব্যাপারে, স্মার্টফোনটির ডিসপ্লে তে ব্যবহার করা হয়েছে 6.6 inch এবং 720x 1612 pixel। স্মার্টফোনটিতে প্রটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে Glass point এবং Plastic Body। স্মার্টফোনটিতে ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে 8MB একটি ক্যামেরা এবং একটি সেন্সর। এছাড়াও সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে 5MP একটি ক্যামেরা এবং ডুয়েল এলইডি ফ্ল্যাশ।

স্মার্টফোনটিতে ইন্টারনাল স্টোরেজ হিসেবে ব্যবহার করা হয়েছে 64 GB ইন্টার্নাল স্টোরেজ এবং 2 GB RAM। এ ছাড়া স্মার্টফোনটিতে সিকিউরিটি সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। সর্বশেষ স্মার্টফোনটিতে রয়েছে 5000 mAh ব্যাটারি এবং 10W ফাস্ট চার্জিং সিস্টেম। সর্বশেষ আপনার বাজেট যদি কম হয়ে থাকে তাহলে স্মার্টফোনটি ক্রয় করতে পারেন।

Realme C33

৫ নাম্বারে রয়েছে realme c33 স্মার্টফোনটি। স্মার্টফোনটি ১২ সেপ্টেম্বর ২০২২ সালে সর্বপ্রথম বাজারে লঞ্চ করা হয়। স্মার্টফোনটির বর্তমান বাজার মূল্য ১৩.৯৯৯ টাকায় 3/32GB ,, ১৪,৯৯৯ টাকায় 4/64GB এবং ১৬,৪৯৯ টাকায় 4/128GB পেয়ে যাবেন। চলুন এবার জেনে নিই স্মার্টফোনটিতে কি কি ফিচার রয়েছে,,

শুরুতেই স্মার্টফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে 6.5 inch এবং 720x 1600 pixel এবং ডিসপ্লে প্রোডাকশন হিসেবে ব্যবহার করা হয়েছে Glass point এবং Plastic Body। এছাড়াও স্মার্টফোনটির সর্বমোট ওজন 187 Grams। স্মার্টফোনটিতে ব্যাক ক্যামেরা রয়েছে দুইটি ক্যামেরা। তার মধ্যে মেইন ক্যামেরা 50 MP এবং 0.3 MP একটি সেন্সর। ফোনটিতে অ্যান্ড্রয়েড ভার্সন হিসেবে রয়েছে Android 12 এবং প্রসেসর হিসেবে রয়েছে octa core up to 1.8 GHz।

স্মার্টফোনটিতে ইন্টার্নাল স্টোরেজ হিসেবে রয়েছে 32/64/128 GB ইন্টারনাল স্টোর এবং 3/4 GB RAM। স্মার্টফোনটিতে সিকিউরিটি হিসেবে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক। সর্বশেষ স্মার্টফোনটিতে রয়েছে 5000 mAh ব্যাটারি এবং 10W ফাস্ট চার্জিং সিস্টেম।সর্বশেষ আপনার বাজেট যদি কম হয়ে থাকে তাহলে স্মার্টফোনটি ক্রয় করতে পারেন।

Realme Narzo 30A

৬ নাম্বারে রয়েছে realme Narzo 30A। স্মার্টফোনটি 2021 সালে মার্চ মাসে প্রথম বাজারে লঞ্চ করা হয়। স্মার্ট ফোনটির বর্তমান বাজার মূল্য ১২,৯৯০ টাকা। চলুন এবার জেনে নিই স্মার্টফোনটি তে কি কি ফিটার রয়েছে,,

ফোনটিতে ডুয়েল সিম সিস্টেম এবং স্মার্টফোনটির ওজন 205G।স্মার্টফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে 6.5 inch এবং 720x 1600 pixel। স্মার্টফোনটিতে এন্ড্রয়েড ভার্সন হিসেবে ব্যবহার করা হয়েছে Andorid 10। স্মার্টফোনটিতে ইন্টার্নাল করে হিসাবে রয়েছে 32GB/64GB ইন্টারনাল স্টোরেজ এবং 3GB/4GB RAM। স্মার্টফোনটিতে ব্যাক ক্যামেরা হিসেবে দুইটি ক্যামেরা রয়েছে। যার মধ্যে মেইন ক্যামেরা 13 MP এবং 2 MP এর একটি সেন্সর।

এছাড়াও মেইন ক্যামেরা দিয়ে 1080P তে ভিডিও রেকর্ড করতে পারবেন। এছাড়াও সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে 8 MP একটি ক্যামেরা। স্মার্টফোনটি তে সিকিউরিটি সিস্টেম হিসেবে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সর্বশেষ স্মার্টফোনে রয়েছে 6000 mAh ব্যাটারি এবং 18w ফাস্ট চার্জিং।সর্বশেষ আপনার বাজেট যদি কম হয়ে থাকে তাহলে স্মার্টফোনটি ক্রয় করতে পারেন।

শেষ কথা

এই সম্পূর্ণ পোস্টটি জুড়ে আমি কম দামে ভালো ফোন কোনগুলি তা বিস্তারিতভাবে আলোচনা করার চেষ্টা করেছি।যদি এই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার পর আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করুন এবং নিত্য প্রয়োজনের বিভিন্ন তথ্য পেতে ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের ইনফো নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url