কলা খেয়ে মোটা হওয়ার উপায়,দ্রুত ওজন বাড়ে কি খেলে বিস্তারিত জেনে নিন

 আজকে আপনাদের সাথে দ্রুত ওজন বাড়ে কি খেলে এই সম্পর্কে আলোচনা করব। তাই কি খেলে দ্রুত ওজন বাড়ে এবং কিসমিস খেয়ে মোটা হওয়ার উপায় জানতে নিম্ন পোষ্টটি পড়ুন।
ওজন বাড়ানোর সহজ এবং সঠিক উপায় সবাই জানতে চায়। কিন্তু ওজন বাড়ানোর সহজ এবং সঠিক উপায় কেউ খুঁজে পায় না। তাই ওজন বৃদ্ধি করার সহজ উপায় জানতে চাইলে আমার পুরো পোষ্টটি পড়ুন। তাহলে আশা করি আপনার সকল প্রবলেমের সমাধান আপনি পেয়ে যাবেন।তাই আজকে আপনাদের সাথে এমন কিছু সহজ উপায় ও সহজ কিছু খাবারের কথা বলব যে খাবারগুলা একদম ন্যাচারাল। প্রথমে হয়তো কিছু টাকা খরচ হবে কিন্তু আপনি ন্যাচারালি মোটা হইতে পারবেন।

ভূমিকা

এখনকার সময়ে এসে চিকন চেহারার মানুষের অভাব নেই। কি খেলে ওজন বাড়ানো যায় উপায় সম্পর্কে তারা জানতে চান। কিন্তু  দ্রুত ওজন বাড়ে কি খেলে তারা খুঁজে পায় না। এই পোস্টটি সম্পন্ন পড়লে ওজন বাড়ানোর  উপায় সম্পর্কে জানতে পারবেন। তাই ওজন বাড়ানোর  উপায় জানতে পোস্টটি সম্পূর্ণ সম্পূর্ণ পড়বেন।

মোটা হওয়ার জন্য কিছু ন্যাচারাল খাবার 

কলা খেয়ে মোটা হওয়ার উপায়

নাম্বার ওয়ানে আছে কলা। ওজন বাড়ানোর ক্ষেত্রে কলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। ওজন বাড়ানোর ক্ষেত্রে সবচেয়ে কার্যকর ও সহজ উপায় হচ্ছে কলা সেবন করা। আপনি কি করবেন সারাদিনে কমসেকম যদি তিনবার কলা খেয়ে নেন এটি আপনার ওজন বাড়িয়ে তোলে। যদি এক গ্লাস দুধ খাওয়ার কুড়ি মিনিট পর কলা খান তাহলে এটি আরো উপকারিতা দেবে আপনাকে।
কুড়ি মিনিট মিনিটের গেম তারাই রাখবেন যাদের হজম ক্ষমতা কম। প্রতিদিন ব্রেকফাস্ট এর সময় আপনি অবশ্যই ব্যানানা মিল্কশেক নিন। তাহলে এক মাসের মধ্যে আপনি রেজাল্ট দেখতে পাবেন। যাদের কলা পছন্দ না তারা খেজুর অথবা খুরমা নিতে পারেন। খেজুর অথবা খুরমা দুধের সাথে ফুটিয়ে তারপর দুধের সাথে চিবিয়ে খেয়ে ফেলুন।

গরম দুধ ও মধু খেয়ে মোটা হওয়ার উপায়

গরম দুধের সাথে মধু সেবন করলে শরীরের ওজন অনেকটাই বেড়ে যায়। আপনি সকালে ও সন্ধ্যায় দুই টাইম গরম দুধের সাথে মধু সেবন করতে পারেন। আর মনে রাখবেন যতক্ষণ না আপনার শরীরে পাচন ক্ষমতা এবং হজম ক্ষমতা ঠিক না থাকবে। ততক্ষণ পর্যন্ত আপনার ওজন কোনদিন বৃদ্ধি পাবে না। সেই জন্য আপনি আপনার পাচন ও হজম ক্ষমতাকে ঠিক রাখুন। তারপর গরম দুধ ও মধু সেবন করলে আপনার ওজন অনেকটাই বেড়ে যাবে।

ডিম খেলে কিভাবে মোটা  হবেন

তৃতীয় ন্যাচারাল উপায় হচ্ছে ডিম। ডিম কে প্রকৃতির মাল্টিভিটামিন বলা হয়ে থাকে। এর কারণ হলো এতে অনেক ভিটামিন ও মিনারেল থাকে। ডিম বাজারে আপনি খুব অল্প দামে পেয়ে যাবেন। ডিম সব খাবারের সাথে খাওয়া যায় তাই ওজন বৃদ্ধির জন্য সকালের নাস্তার সাথে তিনটি করে ডিম খান। ডিম যে সকালে খেতে হবে তার কোন মানে নেই। আপনি বিকেলে বা সন্ধ্যায় যখন ইচ্ছা তখন এই ডিমটি খেতে পারেন। তাতে খুব দ্রুত আপনার ওজন বৃদ্ধি পাবে।

টক দই খেয়ে মোটা হওয়ার উপায়

দুপুরের খাবারে শেষে এক বাটি টক দই খেয়ে নিতে পারেন আপনি। আসলে টক দই দুধ দিয়ে বানানো হয়। তাই এতে দুধের সব পুষ্টি গুলায় থাকে। শুধু তাই নয় টক দই এ অনেক উপকারী জীবাণু থাকে এরপর এগুলো আপনাকে ক্ষতিকর জীবাণু থেকে সুরক্ষা করে রাখে। হ্যাঁ তবে মিষ্টি দই এড়িয়ে চলবেন। কারণ মিষ্টি দইয়ে অনেক পরিমাণ চিনি মেশানো থাকে। তাই চিনি, ভাজা, তেল, চর্বিযুক্ত খাবার এড়িয়ে চলার চেষ্টা করবেন। 

এগুলো বেশি খেলে শরীরে মাংসপেশি না বেড়ে চর্বি অনেক বেড়ে যাবে। আর এভাবে যদি ওজন বাড়েও তাতে এই ওজনটা স্বাস্থ্য কর হবে না। তাতে নানান রোগ দেখা দেবে আপনার শরীরে। তবে মিষ্টি দই কখনোই খাওয়া যাবেনা তা নয়। হঠাৎ হঠাৎ পরিমাণ মতো খাইতে পারে। কিন্তু পরিমাণের বেশি না। তবে নিয়মিত না খাওয়াটাই ভালো।

বাদাম খেয়ে মোটা হওয়ার উপায়

ওজন বাড়ানোর জন্য খুব গুরুত্বপূর্ণ খাবার হচ্ছে বাদাম। ওজন বাড়ানোর ক্ষেত্রে বাদাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।চিনা বাদাম, কাঠ বাদাম, কাজুবাদাম, পেস্তা বাদাম ইত্যাদি আপনার সুবিধামতো যে কোন বাদাম আপনি খেতে পারেন। বাদামে মিনারেল আছে,স্বাস্থ্যকর ফ্যাট আছে, ভিটামিন, ফাইবার সব পেয়ে যাবে আপনার দেহ। 

এটিও একটি পিবায়োটিক খাবার যেইটা পেটের ভিতরে থাকা উপকারী জীবাণুকে সুস্থ রাখে। তাই ওজন বাড়ানোর জন্য নাস্তায় দুপুরে বা রাতের খাবারের পরে বাদাম খান। আর বাদাম কেনার সময় খেয়াল রাখবেন এর মধ্যে কোন উপাদান মেশানো না থাকে। তাহলে আপনার ওজন অনেকটাই বেড়ে যাবে।

কিসমিস খেয়ে মোটা হওয়ার উপায়

ছয় নাম্বার খাবারটি হচ্ছে কিসমিস। আপনি এটা বাদামের সাথেও খেতে পারেন। কিসমিস যেহেতু আঙুর ফলকে শুকিয়ে বানানো হয়। তাই অল্প পরিমাণ কিসমিসে অনেক পরিমাণ ভিটামিন ও মিনারেল থাকে। কিসমিস কে সারারাত ভিজিয়ে সকালে বাদামের সাথে খেতে পারেন। একমুঠো কিসমিস আপনার ওজন বাড়ানোর জন্য খুবই উপকারী হবে। তাই প্রতিদিন একমুঠো করে কিসমিস খান। তাহলে আপনার ওজন অনেকটাই বৃদ্ধি পাবে।

শেষ কথা

আপনি কখনোই চিনি, ভাজা, তেল ও চর্বিযুক্ত খাবার কখনোই খাবেন না। এভাবে যদি ওজন বাড়েও তা আপনার জন্য স্বাস্থ্যকর হবে না। এগুলা বেশি পরিমাণে খেলে আপনার মাংসপেশি না বেড়ে চর্বি বেড়ে যাবে। তাতে পরবর্তীতে আপনার শরীরে অনেক রোগ দেখা দিবে। তাই এই খাবারগুলোকে এড়িয়ে চলবেন। আরো বিভিন্ন তথ্য পেতে নিয়মিত ওয়েবসাইটটি ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের ইনফো নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url