ফেসবুকে জন্ম তারিখ পরিবর্তন এর নতুন নিয়ম


আপনারা হয়তো অনেকেই ফেসবুকে জন্ম তারিখ পরিবর্তন করতে চান কিন্তু করতে পারেন না। কারণ ফেসবুকে এক-দুইবার জন্ম তারিখ পরিবর্তন করার পর আর পরিবর্তন করা যায় না। অনেকেই হয়তো নিজেদের ফেসবুকে জন্ম তারিখ পরিবর্তনের চেষ্টা করেছেন, কিন্তু পেরে ওঠেননি। কারণ ফেসবুকে জন্ম তারিখ পরিবর্তন এর অপশন টি লক বা তালাবদ্ধ দেখায়।

কিন্তু আপনি হয়তো জানেন না ফেসবুকে এক-দুইবার জন্ম তারিখ পরিবর্তনের পরেও ইচ্ছামত আপনার জন্ম তারিখ পরিবর্তন করতে পারবেন। সুতরাং আপনারা যারা (Facebook birthday change kivabe korbo) বা ফেসবুকে জন্ম তারিখ পরিবর্তন কিভাবে করব এটি নিয়ে দুশ্চিন্তা করছেন তাদের জন্য আজকের এই পোস্ট টি। তাহলে চলুন বিস্তারিত দেখা যাক-

কিভাবে জন্ম তারিখ অপশনে ঢুকবেন

প্রথমে আপনি আপনার প্রোফাইলে লগইন করবেন তারপর একটু নিচে স্ক্রল করে see your about info তে ক্লিক করবেন।এরপর সেখানে ঢোকার পর স্ক্রল ডাউন করে নিচে নেমে basic info তে এডিট অপশনে ক্লিক করবেন;

সেখানে আপনি দেখতে পাবেন আপনার date of birth টি পরিবর্তন করার কোন অপশন খুজে পাওয়া যাচ্ছেনা এবং নিচে সুন্দর করে একটি বর্ণনা দেওয়া আছে যে আপনি আপনার ডেট অফ বার্থ ইতিমধ্যে চেঞ্জ করে থাকলে আপনাকে কিছুদিন অপেক্ষা করতে হবে।

আরো পড়ুনঃ 

আপনি যদি আপনার জন্ম তারিখটি ফেসবুকে একটিবারও পরিবর্তন না করে থাকেন তাহলে আপনি এমনিতেই date of birth অপশনটিতে গিয়ে আপনার জন্ম তারিখ টি পরিবর্তন করতে পারবেন আর যদি আপনি একের অধিক বার পরিবর্তন করে থাকেন তাহলে অবশ্যই আপনাকে নিচের উল্লেখিত কাজটি ধাপে ধাপে করতে হবে।

যেভাবে ফেসবুকে জন্ম তারিখ পরিবর্তন করবেন

যেহেতু আপনার ফেসবুকে ডেট অফ বার্থ চেঞ্জ করার অপশন টি পাওয়া যাচ্ছে না সে ক্ষেত্রে আপনাকে প্রথমে আপনার কম্পিউটারে chrome ব্রাউজার টি ওপেন করে Facebook এ লগইন করতে হবে।তারপর নিম্নে প্রদত্ত লিঙ্কটিতে https://m.facebook.com/help/contact/233841356784195 করুন লিংকটিতে ক্লিক করলে আপনাকে ঠিক নিচে প্রদত্ত ছবিটির মত একটি পেজে নিয়ে যাবে


সেখানে আপনি দেখতে পাবেন আপনার জন্ম সাল জন্ম তারিখ এবং মাস পরিবর্তনের জন্য একটি অপশন দেওয়া আছে সেখান থেকে আপনি আপনার পছন্দমত বা আপনার যে জন্ম তারিখটা দিতে চাচ্ছেন সেটি নির্বাচন করুন এবং ঠিক নিচেই আর একটি অপশন রয়েছে যেটা লেখা আছে আপনি কেন আপনার জন্ম তারিখ টি পরিবর্তন করতে চাচ্ছেন


আপনি এই ছবিটির মত ঠিক আপনি আপনার জন্ম তারিখ পরিবর্তনের কারণ টি উল্লেখ করবেন কিন্তু এখানে মনে রাখবেন অবশ্যই আপনাকে This is my real birthday এই অপশনটি নির্বাচন করতে হবে।

তারপর সবকিছু ঠিকঠাক থাকলে আপনি সেন্ড অপশনে ক্লিক করুন আপনার জন্ম তারিখ পরিবর্তনের রিকোয়েস্ট দিয়ে ফেসবুকের কাছে চলে গিয়েছে সুতরাং আপনাকে এখন ঠিক 24 ঘন্টা অপেক্ষা করতে হবে 24 ঘণ্টার পর আপনি আপনার প্রোফাইলে ঠিক আগের মত এডিট অপশনে গিয়ে বেসিক অপশন থেকে ডেট অফ বার্থ অফ শান্তির উপর ক্লিক করবেন।

তারপর আপনি লক্ষ্য করবেন ইতিমধ্যে আপনার জন্ম তারিখ পরিবর্তনের জন্য যে রিকুয়েস্ট আপনি ফেসবুকের কাছে পাঠিয়েছিলেন সেটি মাধ্যমে আপনার ফেসবুকের জন্ম তারিখ পরিবর্তন হয়ে গিয়েছে।

আশা করছি আপনি আপনার ফেসবুকে জন্ম তারিখ পরিবর্তন করতে পেরেছেন। এরকম আরো সুন্দর সুন্দর ইনফর্মেশন এবং টিপস পেতে আমাদের সঙ্গে থাকুন। ধন্যবাদ।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের ইনফো নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url