আজকের ইনফো https://www.ajkerinfo.com/2021/01/slow-motion.html

অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করুন


 প্রযুক্তির এই উৎকর্ষ সময়ে নতুন ফ্লাগশিপ বা স্মার্টফোন ডিভাইসগুলো আমাদের জীবনে অন্যান্য পরিবর্তন এনেছে। স্মার্টফোন ডিভাইসগুলোর নতুন নতুন ফিচার মানুষকে খুব অবাক করে দিয়েছে। 


এই উন্নত চমকপ্রদ ফিচারগুলো থেকে অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচারটি অন্যতম। অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচারটি মূলত ফ্লাগশিপ মোবাইলগুলোর সাথে যুক্ত থাকে। 

কিন্তু আপনার যদি বাজেট ফোন হয়ে থাকে এবং আপনার অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচারটি না থাকলে হতাশ হওয়ার কিছু নেই। কিছু Third Party অ্যাপসের সাহায্যে চাইলে আপনিও আপনার অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করতে পারবেন।

পেজ সুচিপত্রঃ অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করুন

  • Video FX এর সাহায্যে অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করুন
  • অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার পদ্ধতি 
  • অন্যান্য অ্যাপসের সাহায্যে অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করুন

সুতরাং, আপনি যদি আপনার অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করতে চান, তাহলে আজকের আর্টিকেলে আমরা আপনাকে অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার পদ্ধতি শেখাবো। 

Video FX এর সাহায্যে অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করুন

ফ্লাগশিপ ডিভাইসগুলোর সমস্ত ফিচার থেকে Slow Motion ফিচারটি একটি অন্যতম ফিচার। এই ফিচারের মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ভিডিওটি খুব সুন্দর করে সাজিয়ে অন্যদের কাছে প্রকাশ করতে পারেন। 

সুতরাং, আপনার ডিভাইসটি যদি ফ্লাগশিপ ডিভাইস না হয়ে থাকে এবং যদি আপনি আপনার ডিভাইসে Slow Motion ফিচারটি ব্যবহার করতে চান, তাহলে আজকের আর্টিকেলে আমরা আপনাকে এন্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করার পদ্ধতি শেখাবো।

আপনি Third Party অ্যাপস ব্যবহার করার মাধ্যমে এন্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করতে পারবেন। যদিও Slow Motion ফিচার ব্যবহার করার জন্য অনেক অ্যাপস রয়েছে। তবে এক্ষেত্রে আমরা আপনাকে Slow Motion Video FX অ্যাপসটি ব্যবহার করার রিকোমেন্ড করবো।

অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করার জন্য এই Slow Motion Video FX অ্যাপসটি বর্তমানে প্লে স্টোরে 4★ রেটিং করছে এবং অ্যাপসটি সম্পূর্ণ ফ্রি। তাই আপনি আপনার অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করার জন্য এই অ্যাপসটি ব্যবহার করতে পারেন।

অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার পদ্ধতি 

অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করার পদ্ধতি সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি মনযোগ সহকারে পড়ুন এবং পদ্ধতিগুলো অনুসরণ করুন।
  • অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করার জন্য সর্বপ্রথম Slow Motion Video FX অ্যাপসটি ডাউনলোড করুন।
  • অ্যাপসটি ডাউনলোড করার পর অ্যাপসটি অপেন করুন এবং Slow Motion FX বাটনে টাচ করুন।
  • তারপর আপনি দু'টি অপশন পাবেন। হয়ত Slow Motion ফিচারের সাথে ভিডিও রেকর্ড করতে পারবেন বা রেকর্ড করা কোন ভিডিওতে Slow Motion ফিচারটি যুক্ত করতে পারবেন। আজকের আর্টিকেলে আমরা Choose Movie সিলেক্ট করলাম।
  • তারপর আপনার File Manager থেকে আপনার ভিডিওটি সিলেক্ট করুন এবং ভিডিওটি Import করা হয়ে গেলে অ্যাপস থেকে অটোমেটিক একটি টিউটোরিয়াল আসবে। আপনি চাইলে তা দেখতে পারেন বা Skip করতে পারেন।
  • আপনার ভিডিও Import হয়ে যাবার পর নিচে একটি টাইমলাইন দেখতে পাবেন এবং টাইমলাইনের মাঝে একটি সরলরেখা দেখতে পাবেন। ভিডিও স্লো করার জন্য রঙিন দাগটি টেনে সরলরেখার নিচে নিয়ে আসুন এবং ভিডিও দ্রুত করতে চাইলে সরলরেখার উপরে দাগটি টেনে নিন।
  • ভিডিও কাস্টমাইজড করা হয়ে গেলে Save বাটনে ক্লিক করুন।
অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করার জন্য উপরোক্ত পদ্ধতিগুলো ব্যবহার করুন। এতেই আপনি আপনার অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করতে পারবেন।

অন্যান্য অ্যাপসের সাহায্যে অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করুন

অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করার জন্য যদিও Slow Motion Video FX অ্যাপসটি জনপ্রিয় ও প্রসিদ্ধ, তবে এই অ্যাপসটি ছাড়া অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করার জন্য আরো কিছু অ্যাপস রয়েছে, যা জানা আপনার জরুরী। আমরা সেই অ্যাপসগুলোর তালিকা নিম্মে উল্লেখ করছি।
  • VLC: এই লিংক হতে ডাউনলোড করুন।
  • Slow Motion Camera: এই লিংক হতে ডাউনলোড করুন।
  • Videoshop – Video Editor: এই লিংক হতে ডাউনলোড করুন।
  • Video Speed: এই লিংক হতে ডাউনলোড করুন।
  • Slow Motion Video Maker: এই লিংক হতে ডাউনলোড করুন।
  • Slow Motion Video Zoom Player: এই লিংক হতে ডাউনলোড করুন।
  • Slow Motion Frame Video Player: এই লিংক হতে ডাউনলোড করুন।
  • Slow Motion Movie Maker: এই লিংক হতে ডাউনলোড করুন।

অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করার ক্ষেত্রে আপনি চাইলে উপরোক্ত অ্যাপসগুলো একবার ব্যবহার করে দেখতে পারেন। আশা করছি, অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহারের জন্য অ্যাপসগুলো খারাপ লাগবে না।

অ্যান্ড্রোয়েড ডিভাইসে Slow Motion ফিচার ব্যবহার করা নিয়ে আমাদের আজকের আর্টিকেল আপনার ভালো লেগে থাকলে কমেন্ট ও শেয়ার করতে ভুলবেন না।

























পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?