আজকের ইনফো https://www.ajkerinfo.com/2021/01/screen-overlay-detected.html

অ্যান্ড্রোয়েড ডিভাইসে Screen Overlay Detected সমস্যার সমাধান


 বর্তমান সময়ে আমরা সকলেই অ্যান্ড্রোয়েড স্মার্টফোন ব্যবহার করে থাকি। আমাদের প্রত্যেকের অ্যান্ড্রোয়েড ডিভাইসে প্রায়ই Screen Overlay Detected সমস্যাটি হয়ে থাকে। Screen Overlay Detected সমস্যাটির সাথে আমরা সকলেই পরিচিত।


এই Screen Overlay Detected সমস্যার সমাধান আমরা সকলেই খুঁজে থাকি। যদি আপনি আপনার অ্যান্ড্রোয়েড স্মার্টফোন ডিভাইসে Screen Overlay Detected সমস্যাটি ভোগ করে থাকেন এবং এই  Screen Overlay Detected সমস্যার সমাধান খুঁজে থাকেন, তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। 

পেজ সুচিপত্রঃ অ্যান্ড্রোয়েড ডিভাইসে Screen Overlay Detected সমস্যার সমাধান

  • Screen Overlay Detected সমস্যা কেন হয়ে থাকে?
  • Screen Overlay Detected সমস্যার সমাধানের উপায়
  • Motorola এবং অন্যান্য ডিভাইসে Screen Overlay Detected সমস্যার সমাধান করুন
  • Samsung ডিভাইসে Screen Overlay Detected সমস্যার সমাধান করুন
  • জেনে রাখা জরুরী

আজকের আর্টিকেলে আমরা Screen Overlay Detected সমস্যার সমাধান ও তা কেন হয়, এসব নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

Screen Overlay Detected সমস্যা কেন হয়ে থাকে?

Android Marshmallow V6.0 স্মার্টফোনে Google  নতুন একটি ফিচার চালু করেছে App Permission নামে। স্মার্টফোন ব্যবহারকারীরা খুব সহজেই বিভিন্ন অ্যাপসের Contacts, Location ও Storage সহ বিভিন্ন Permission নিজ থেকে Allow এবং Deny করতে পারবে। 

যদিও এই App Permission ফিচারটি অ্যান্ড্রোয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য ভালো, তবুও এই ফিচারটি অনেক সমস্যার তৈরি করে। বিশেষ করে যে সমস্ত অ্যাপস ব্যাকগ্রাউন্ড ও অন্যান্য অ্যাপসের উপরে রানিং হবার পারমিশন চায়, সেসমস্ত অ্যাপস বিভিন্ন সমস্যা তৈরি করে থাকে। এসব সমস্যা থেকে Screen Overlay Detected সমস্যাটি জনপ্রিয়। 

Android V6.0 বা তার উপরের কোন ভার্সন, স্যামসাং ও Motorola সহ মোবাইলগুলোতে Screen Overlay Detected সমস্যাটি প্রায়ই দেখা যায় এবং সকর ব্যবহারকারীরা এর সমাধান খুঁজে থাকে।


মূলত Screen Overlay Detected সমস্যাটি হচ্ছে যে আপনি একটি অ্যাপস ইনস্টল করেছেন যা ব্যাকগ্রাউন্ড ও অন্যান্য অ্যাপসের উপর রানিং হবার পারমিশন চাচ্ছে। আপনি সমস্ত পারমিশন Allow করে দেওয়ার পর যখন নতুন কোন অ্যাপস রানিং করতে চান, তখনই সিকিউরিটির কারণে একটি Pop Up মেসেজ আসে Screen Overlay Detected এবং এই কথাটিও লেখা থাকে, To change this permission setting, you first have to turn off the screen overlay from Settings > Apps। তারপর যদি আপনি অন্যদের মত এই Screen Overlay Detected সমস্যার ভুক্তভোগী হোন এবং এই Screen Overlay Detected সমস্যার সমাধানের জন্য অপেক্ষা করছেন, তাহলে Screen Overlay Detected সমস্যার সমাধানের জন্য নিম্মের আর্টিকেলটি মনযোগ সহকারে পড়ুন।

Screen Overlay Detected সমস্যার সমাধানের উপায়

এই Screen Overlay Detected সমস্যাটি একটি কমন সমস্যা। এবং বিভিন্ন মোবাইলের ক্ষেত্রে এই Screen Overlay Detected সমস্যার সমাধান ভিন্ন হয়ে থাকে। এবং আমরা এই ভিন্ন ভিন্ন Screen Overlay Detected সমস্যার সমাধানের উপায় আলোচনা করবো।

Motorola এবং অন্যান্য ডিভাইসে Screen Overlay Detected সমস্যার সমাধান করুন

  • Screen Overlay Detected সমস্যার সমাধানের জন্য সর্বপ্রথম আপনাকে খুঁজে বের করতে হবে কোন কোন অ্যাপস ব্যাকগ্রাউন্ড ও অন্যান্য অ্যাপসের উপর রানিং হবার জন্য পারমিশন আছে। এজন্য আপনাকে Settings > Apps > Special App Access > Display Over Other Apps অপশনে যেতে হবে।
  • তারপর যেই অ্যাপসের জন্য আপনার Screen Overlay Detected সমস্যাটি হয়ে থাকে, সেটি বন্ধ করে দিন। 
  • বিশেষ করে ES File Explore, DU Cleaner ও Clean Master সহ কিছু Third Party Apps এর কারণে এই সমস্যা হয়ে থাকে। 
  • আমরা আপনাকে উপরোক্ত অ্যাপসগুলো পরিপূর্ণ Uninstall করে দেবার রিকোমেন্ড করবো। কোন কোন ডিভাইসের ক্ষেত্রে, ES Explore এর ES Swipe Features অপশনটি বন্ধ করে দিলে Screen Overlay Detected সমস্যার সমাধান হয়ে যায়।
  • তারপরেও যদি Screen Overlay Detected সমস্যার সমাধান না হয়, তাহলে উক্ত পেজে মেনু অপশন থেকে Show System অপশনে টাচ করুন এবং System Apps গুলো থেকেও অপশনগুলো বন্ধ করে দিন। 

আশা করছি, উপরোক্ত পদ্ধতিগুলো অনুসরণ করে খুব সহজেই Screen Overlay Detected সমস্যার সমাধান করতে পারবেন।

Samsung ডিভাইসে Screen Overlay Detected সমস্যার সমাধান করুন

Samsung ডিভাইসে Screen Overlay Detected সমস্যার সমাধান করার উপায়টি একটু ভিন্ন। কেননা, Samsung ডিভাইস TouchWiz UI ব্যবহার করে। তাই, Screen Overlay Detected সমস্যার সমাধান করার উপায়টি একটু ব্যতিক্রম। সুতরাং, আপনি যদি S7 edge, S6, Note 5, Note 4, J5, J7, On5 মডেলের মোবাইল ব্যবহার করেন, তাহলে Screen Overlay Detected সমস্যার সমাধানের জন্য নিম্মোক্ত উপায় অনুসরণ করুন

  • Samsung ডিভাইসে Screen Overlay Detected সমস্যার সমাধান জন্য প্রথমে Settings > Applications > Application Manager > Menu > Apps that can appear on top অপশনে প্রবেশ করুন।
  • Screen Overlay পারমিশন দেওয়া সমস্ত অ্যাপসের লিস্ট দেখতে পাবেন।
  • তারপর যেই অ্যাপসটির জন্য সমস্যা হয়ে থাকে, সেটি বন্ধ করে দিন।
  • যদি অ্যাপসটি খুঁজে না পান, তাহলে সমস্ত অ্যাপসের অপশন বন্ধ করে দিন।
  • কেউ কেউ বলেছে যে, স্যামসাং মোবাইলের One-Handed-Keyboard মূলত Screen Overlay Detected সমস্যার কারণ হয়ে থাকে। সুতরাং, এটি বন্ধ করতে Settings > Advanced Features অপশনে গিয়ে অপশনটি ডিজেবল করে দেন।

আশা করছি, উপরোক্ত পদ্ধতিগুলো অনুসরণ করে আপনি সহজেই স্যামসাং মোবাইলে Screen Overlay Detected সমস্যার সমাধান করতে পারবেন।

জেনে রাখা জরুরী

Screen Overlay Detected সমস্যাটি বর্তমান সময়ে একটি কমন সমস্যা এবং তা নিয়ে দুশ্চিন্তা করার কিছুই নেই। Screen Overlay Detected সমস্যার সমাধানের জন্য আমাদের উপরোক্ত আর্টিকেলটি পড়তে পারেন এবং আপনার ডিভাইসের Screen Overlay Detected সমস্যার সমাধান করতে পারেন। 

Screen Overlay Detected সমস্যার সমাধানের উপায় নিয়ে আমাদের লেখা আর্টিকেলটি আপনার কেমন লেগেছে, তা কমেন্ট করে জানাতে ভুলবেন না। আর্টিকেলটি ভালো লেগে থাকলে শেয়ার করতে পারেন।




পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?