আজকের ইনফো https://www.ajkerinfo.com/2021/01/prowritingaid.html

ProWritingAid টুলসের মাধ্যমে সঠিকভাবে আর্টিকেল লিখুন


 বর্তমান সময়ে ব্লগ বা আর্টিকেল লেখা এক উন্নত পেশায় রুপ নিয়েছে। আমরা প্রায় এক বেশি সংখ্যক মানুষ ব্লগ বা আর্টিকেল লেখাকে মূল পেশা বা পার্ট টাইম জব হিসিবে গ্রহণ করেছি। এই ব্লগ বা আর্টিকেল লেখার মাধ্যমে একদিকে যেমন নিজের লেখার মান উন্নয়ন হয়, ঠিক তেমনি ভাবনার বিকাশ ঘটে। এছাড়া নিজের কোম্পানি বা প্রতিষ্ঠান, অথবা কোন পন্যকে সহজেই ক্রয়-বিক্রয়ের জন্য প্রমোট করা যায়। এছাড়া Google Adsense এর সুবিধাতো আছেই।


ব্লগ বা আর্টিকেল লেখাকে এক বেশি সংখ্যক মানুষ পেশারুপে গ্রহণ করলেও আমরা কেউই আর্টিকেল লেখার সঠিক নিয়ম জানি না। অথবা, আর্টিকেল লেখার সঠিক নিয়ম জানা থাকলেও তা ঠিকমত বা পরিপূর্ণভাবে আমাদের লেখা আর্টিকেলে যুক্ত করতে পারি না।

কেমন হয় যদি আপনি আর্টিকেল লেখার সঠিক নিয়ম জেনে থাকেন এবং একটি ফিচারের মাধ্যমে আপনি খুব সহজেই সেই নিয়মগুলো আপনার আর্টিকেলে যুক্ত করতে পারছেন? অথবা, আর্টিকেল লেখার সঠিক নিয়ম জানা ব্যতীত একটি ফিচারের মাধ্যমে আপনি সহজেই আপনার আর্টিকেল অন্যদের নিকট ব্যতিক্রম ও সুন্দর করে উপস্থাপন করতে পারছেন?

পেজের সুচিপত্রঃ ProWritingAid টুলসের মাধ্যমে সঠিকভাবে আর্টিকেল লিখুন

  • ProWritingAid ফিচার কী?
  • ProWritingAid ফিচার কেন ব্যবহার করবো?
  • ProWritingAid ফিচার ব্যবহার করবো কিভাবে?
  • ProWritingAid এর Web Editor ভার্সন
  • ProWritingAid এর মোট ভার্সন কতটি?
  • ProWritingAid এর ডিসকাউন্ট কতটুকু?

হ্যা, আপনি আর্টিকেল লেখার সঠিক নিয়ম জানুন বা না জানুন, তবে আপনি একটি ফিচারের মাধ্যমে আপনার লেখা আর্টিকেলটি অন্যদের নিকট সহজেই উপস্থাপন করতে পারবেন। আপনি যদি সেই ফিচার ব্যবহার করতে চান বা এই ফিচারটি সম্পর্কে জানতে চান, তাহলে আজকের আর্টিকেল আপনার জন্য।


ProWritingAid ফিচার কী?

ProWritingAid ফিচার মূলত ব্লগ বা আর্টিকেল লেখকদের জন্য একটি অনলাইন শিক্ষক। প্রত্যেক মানুষের সফলতার জন্য যেমন একজন শিক্ষক প্রয়োজন, ঠিক তেমনি লেখকদের জন্য এই ProWritingAid ফিচারটি একটি অনলাইন সেবা। ProWritingAid এর ওয়েবসাইট ভিজিট করতে এই লিংকে ক্লিক করুন।

ProWritingAid ফিচার কেন ব্যবহার করবো?

এই ProWritingAid ফিচারে একইসঙ্গে Grammar Checker, Style Editor ও Writing Mentor রয়েছে। আপনি যদি একজন ব্লগ বা আর্টিকেল লেখক হোন এবং আর্টিকেল লেখার সঠিক নিয়ম আপনার জানা থাকে, তাহলে আপনি আর্টিকেল লেখার সঠিক নিয়ম ও এই ProWritingAid ফিচারের সাহায্যে আপনার আর্টিকেলকে এক উন্নতমান দিতে পারেন এবং সকলের নিকট তা ভিন্নভাবে উপস্থাপন করতে পারেন।

আর যদি আপনি আর্টিকেল লেখার সঠিক নিয়ম না জেনে থাকেন, তবুও আপনি এই ProWritingAid ফিচার ব্যবহার করে আপনার আর্টিকেলের বানান ভুল শুদ্ধ করা, ভিন্ন ভিন্ন ধরন দেওয়া ও আপনার লেখা সহজেই এই ProWritingAid ফিচারটি মেন্টর করতে পারবে। তাই আমি মনে করি, প্রত্যকে আর্টিকেল লেখকদের এই ProWritingAid ফিচার ব্যবহার করা জরুরী। 

ProWritingAid ফিচার ব্যবহার করবো কিভাবে?

ProWritingAid ফিচারটির একটি চমকপ্রদ দিক হচ্ছে, আপনি সহজেই এই ProWritingAid ফিচারটি বিভিন্ন স্থানে ব্যবহার করতে পারবেন। ProWritingAid ফিচারটি আপনি কোথায় ব্যবহার করতে পারবেন, তার একটি তালিকা আমরা নিম্মে উল্লেখ করছি। 

  1. Microsoft Word Document
  2. Windows Desktop App
  3. ProWritingAid Desktop App for iOS
  4. ProWritingAid for Chrome
  5. ProWritingAid for Google Docs®
  6. ProWritingAid for Firefox
  7. ProWritingAid Desktop App for Safari
  8. ProWritingAid for Chrome extension

তবে, এক্ষেত্রে আমরা কেবল একটি সাইটে ProWritingAid ব্যবহার করার নিয়মাবলী দেখাবো।

ProWritingAid এর Web Editor ভার্সন

ProWritingAid এর Web Editor ভার্সন ব্যবহারের জন্য আপনি সর্বপ্রথম ProWritingAid.com সাইটে প্রবেশ করুন এবং একটি একাউন্ট খুলুন। তারপর ফ্রি ভার্সন চুজ করুন। তারপর এটি আপনাকে একটি Web Editor সাইটে নিয়ে যাবে। আপনি সেখানে আপনার লেখাটি লিখুন বা অন্য কোথাও লেখাটি থেকে Copy & Paste করুন।


তারপর আপনি বিভিন্ন শব্দের সাজেস্টেড এডিটের জন্য Summary অপশনে ক্লিক করুন এবং আপনার লিখিত আর্টিকেলে কতটুকু পরিবর্তন প্রয়োজন এবং আপনার গ্রামার স্কোর কতটুকু? ইত্যাদি ফিচার দেখতে পাবেন। আপনি তখন আপনার লেখা পুনরায় এডিট করে আবারো চেক করুন। এভাবে আপনি খুব সহজেই আপনার লেখা খুব আকর্ষণীয় করে তুলতে পারবেন।

ProWritingAid এর মোট ভার্সন কতটি?

ProWritingAid এর মোট ভার্সন দুইটি। 

  1. ProWritingAid Free: Key Issues এর পূর্ণ তথ্য, একসাথে পাঁচশত শব্দ এডিট করা ও শুধুমাত্র অনলাইন এডিটর ব্যবহার করতে পারবেন।
  2. ProWritingAid Premium: ফ্রি ভার্সনের সমস্ত ফিচার, ডেকষ্টপ ভার্সন ও আনলিমিটেড শব্দ একসাথে এডিট করতে পারবেন। আপনি মাসপ্রতি $20 মূল্যে, বাৎসরিক $59 মূল্যে ও লাইফটাইম $199 মূল্যে ক্রয় করতে পারবেন।

ProWritingAid এর ডিসকাউন্ট কতটুকু?


বর্তমানে Black Friday ইভেন্ট উপলক্ষে ProWritingAid তাদের ওয়েবসাইটে ৫০% ডিসকাউন্ট দিচ্ছে।এছাড়া ProWritingAid নিয়ে অন্যান্য অফার সম্পর্কে জানতে দেখুন।

নোটঃ 
  1. যেহেতু ProWritingAid কোন হিউম্যান নয় এবং এটি একটি অনলাইন টুলস। তাই এর ভুল হওয়া স্বাভাবিক। সুতরাং, শুধুমাত্র ProWritingAid এর উপর ভরসা না করে আপনার আর্টিকেলে আর্টিকেল লেখার সঠিক নিয়ম প্রয়োগ করে এবং ProWritingAid টুলসের সাহায্য নিয়ে আপনার আর্টিকেল সুন্দর করে তুলুন।
  2. এই ProWritingAid টুলস কেবলমাত্র English ভাষায় ব্যবহার করা যায়। অন্য কোন ভাষায় এই ProWritingAid টুলসটি ব্যবহার করা যায় না।

বর্তমান সময়ে আর্টিকেল লেখার সঠিক নিয়ম মেনে আর্টিকেল লিখতে পারাটা অনেক বড় কিছু। আমরা অনেকেই আর্টিকেল লেখার সঠিক নিয়ম জেনেও তা আর্টিকেলে যুক্ত করতে পারি না। সুতরাং, এই ProWritingAid টুলসের সাহায্যে আপনি কাজটি সহজেই করতে পারবেন। আর্টিকেল লেখার সঠিক নিয়ম জানতে এই আর্টিকেলটি পড়ে আসুন।

ProWritingAid টুলস নিয়ে আমাদের লেখা আর্টিকেল আপনার কেমন লেগেছে, তা কমেন্ট করে জানাতে ভুলবেন না। আর্টিকেলটি ভালো লেগে থাকলে শেয়ার করুন।







পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?